Saturday , 27 April 2024
ব্রেকিং নিউজ
বিএনপির জন্য কোনো নির্বাচনই থেমে থাকবে না : কাদের

বিএনপির জন্য কোনো নির্বাচনই থেমে থাকবে না : কাদের

নির্বাচন থেকে দূরে সরে যাওয়া মোটেও গণতান্ত্রিক পথ নয়। বিএনপির জন্য কোনো নির্বাচনই থেমে থাকবেও না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার রাজধানীর ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।
এসময় তিনি আরো বলেন, উপজেলা নির্বাচন একেবারেই ‘পারফেক্ট’ হবে এটা আমি মনে করি না। ‘পারফেক্ট’ বিষয়টা ভিন্ন বিষয়। কোনো বিষয়কে পারফেক্ট বলা ঠিক না। ভুল-ক্রটি থাকে। ভুল-ক্রটি নিয়েই আমরা এগিয়ে যাই। আমাদের গণতন্ত্রকে পুরোপুরি প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার আগে কিছু কিছু ভুলত্রুটি আমাদের অতিক্রম করতে হবে। এটা থাকবে এবং এটা নিয়ে এগোতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি যেভাবে একের পর এক নির্বাচন বয়কট শুরু করেছে তাতে আগামী জাতীয় নির্বাচনে তাদের অবস্থা আরো খারাপ হবে। নির্বাচন থেকে দূরে সরে যাওয়া মোটেও গণতান্ত্রিক পথ নয়।

ভোটার উপস্থিতি কম হওয়ার বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, উপজেলা নির্বাচন হচ্ছে। যারা এসব অপবাদ দেন, তাদের সরেজমিন গিয়ে উপজেলা নির্বাচন দেখতে বলুন। তারপর তাদের ধারণা কত অমূলক, অলীক সেটা প্রমাণ পাবেন।

তিনি বলেন, সিটি উপ-নির্বাচনের দিন সারা দিন মেঘলা আকাশ থাকার কারণে ভোটার উপস্থিতি কম ছিল। তবে বিকেলে মেঘলা আকাশ না থাকায় ভোটার উপস্থিতি বেড়েছে। আকাশ মেঘলা, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে যারা আসতে পারেননি, দুপুরের পর থেকে তারা আসতে শুরু করেন।

উপজেলা নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে দলীয় কোনো সিদ্ধান্ত আছে কিন না- জানতে চাইলে তিনি বলেন, বিদ্রোহীদের ব্যাপারে সিটি করপোরেশনেও ‘ইনিশিয়ালি’ মনে করেছিলাম, আমরা একক প্রার্থী দেব। কিন্তু সেখানে আমরা ‘ওপেন’ করে দিয়েছি।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সদস্য এস এম কামাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

About crimenews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top