Sunday , 5 May 2024
ব্রেকিং নিউজ
দক্ষিণ কোরিয়ার নিষিদ্ধ পর্ন সাইটের মালিক গ্রেফতার

দক্ষিণ কোরিয়ার নিষিদ্ধ পর্ন সাইটের মালিক গ্রেফতার

দক্ষিণ কোরিয়ার পর্ন সাইটের এক মালিককে গ্রেফতার করেছে পুলিশ। সোরা.নেট নামে ওই সাইটে ১০ লাখের বেশি ব্যবহারকারী ছিল। কুখ্যাত এই পর্ন সাইটটি ২০১৬ সালে নিষিদ্ধ করা করা হয়।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, ওই পর্ন সাইটে হাজার হাজার ভিডিও ছিল যেখানে ভিডিওতে থাকা নারীদের কোনো অনুমতি নেয়া হয় নি। এমনকি অনেক ক্ষেত্রে তারা জানতেন না যে ভিডিও ধারণ করা হয়েছে।

কোরিয়ার পুলিশ বলছে, ওয়েবসাইটটির মালিক অবৈধ যৌনপল্লী এবং জুয়া খেলার বিজ্ঞাপন ওই সাইটে ব্যবহার করে প্রচুর অর্থ উপার্জন করেছে। কিন্তু সন্দেহভাজন এই নারী যার নামের শেষের অংশ সং তিনি এই দোষ অস্বীকার করেছেন। তিনি বলেছেন, সাইটের যারা ব্যবহারকারী তারাই অবৈধ এসব ভিডিও তৈরি করেছে।

দক্ষিণ কোরিয়ায় পর্নোগ্রাফি তৈরি এবং প্রচার করা অবৈধ। সং নামের ওই নারীকে শিশু-কিশোর সেক্স প্রটেকশন আইনে অভিযুক্ত করা হয়েছে।

দ্য কোরিয়া হেরাল্ডের প্রতিবেদনে বলা হচ্ছে, তিনিসহ আরও চারজন এই সাইট চালাতেন, যার মধ্যে তার স্বামীও ছিলেন।

বিদেশি সার্ভার ব্যবহার করে ১৯৯৯ থেকে ২০১৬ সাল পর্যন্ত সাইটটি চলেছে। সন্দেহভাজন আরও দুইজনকে এই কাজের সাথে জড়িত থাকার অভিযোগে পুলিশ গ্রেফতার করেছে। এই ওয়েবসাইটের বেশিরভাগ ভিডিও গোপন ক্যামেরায় ধারণ করা হয়েছে বাথরুমে বা কোনো দোকানের পোশাক পাল্টানোর ঘর থেকে।

আবার অনেক ভিডিও তাদের আগের পার্টনাররা প্রতিশোধমূলক ভাবে আপলোড করেছে। ভিডিওগুলো প্রকাশ পেলে বেশ কয়েকজন নারী আত্মহত্যা করেন। এরপর সাইটটি বন্ধ করার জন্য সাধারণ মানুষের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।

বিবিসির প্রতিবেদনে আরও বলা হয়, গোপন ও আপ-স্কার্ট ক্যামেরার ব্যবহার দক্ষিণ কোরিয়ার একটি বড় সমস্যা। এ বছরের মে মাসে ১০ হাজারের বেশি নারী রাস্তায় নেমে ডিজিটাল সেক্স ক্রাইম নিয়ে তদন্ত করার জন্য বিক্ষোভ করে। সউলে এর আগে নারীদের অধিকার নিয়ে এত বড় সমাবেশ আর হয়নি।

About crimenews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top